সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
ধনবাড়ীতে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ধনবাড়ীতে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিদিন প্রতিবেদক, ধনবাড়ী : আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এ দিনে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর, আল-শামস বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করেছিল ।

দিবসটি উপলক্ষে ধনবাড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা পরিষদ সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) সামিউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হীরা।

বিশেষ অতিথি ছিলেন ধনবাড়ী পৌর মেয়র মুহাম্মদ মনিরুজ্জামান বকল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শামছুল হুদা, মহিলা ভাইস চেয়ারম্যান খন্দকার জেবউন্নাহার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাজেদুর রহমান, উপজেলা প্রকৌশলী জয়নাল আবেদীন সাগর, ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো: চাঁন মিয়া, উপজেলা পকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) হাবীবুর রহমান সুমন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন কালু, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মতিউর রহমান খান প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, শহীদ বুদ্ধিজীবীদের হত্যা করে আলবদর ও রাজাকাররা এ দেশকে মেধাশূন্য করেছে। এই শূন্যতা পূরণ হওয়ার নয়। কিন্তু তাতে তারা সফল হয়নি। আজ এগিয়ে যাচ্ছে দেশ। বিশ্বের দরবারে দেশ এখন মাথা উচু করে দাঁড়িয়েছে।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বিশ্বের দরবারে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বাঙালি জাতিকে মেধাশূন্য করতে ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছিল। আর বর্তমান প্রজন্মকে মেধাশূন্য করতে চেয়েছিল। কিন্তু তাতে তারা সফল হয়নি। আজ এগিয়ে যাচ্ছে দেশ। নতুন প্রজন্মকে রক্ষা করতে আমাদের যে সামাজিক দায়বদ্ধতা আছে, তা পালন করতে হবে। তাদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে উপজেলার কর্মরত সকল কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন শিক্ষা অনুষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840